রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:৪৯ অপরাহ্ন

কানাডায় করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়াল

কানাডায় করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়াল

কানাডায় কোভিড-১৯ রোগে এ পর্যন্ত মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৪৬৮ জন।

এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ১৫২ জন। কানাডায় করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বাড়ছে।

কানাডার বিভিন্ন প্রদেশে ক্রমবর্ধমানহারে করোনাভাইরাস বেড়েই চলেছে। সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি ও সরকার কর্তৃক বিভিন্ন বিধিনিষেধ দেয়া সত্ত্বেও করোনাভাইরাসকে কোনোভাবেই নিয়ন্ত্রিত করা যাচ্ছে না। বিভিন্ন প্রদেশের বাসিন্দারা আশঙ্কার মধ্য দিয়ে দিনযাপন করছেন।

কানাডার প্রধান চার প্রদেশ অন্টারিও, ব্রিটিশ কলম্বিয়া, আলবার্টা এবং কুইবেকে উদ্বেগজনকভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।

কোভিড রোগীদের সংখ্যা বৃদ্ধির কারণে হাসপাতাল ও নিবিড় পরিচর্যাকেন্দ্রে ব্যাপকহারে চাপ বেড়েছে।

অন্টারিওর বিভিন্ন সিটি ইতিমধ্যে রেড জোনের আওতাভুক্ত করা হয়েছে। যেখানে সীমিতসংখ্যক লোকজনের চলাচল এবং প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. থেরেসা ট্যাম কানাডিয়ানদের সতর্ক করে বলেছেন– কানাডায় যে অনুপাতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে করে ডিসেম্বরের প্রথম দিকে প্রতিদিন আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়ে ১০ হাজার ছাড়িয়ে যেতে পারে।

একদিকে শীতের প্রকোপ, অন্যদিকে করোনাভাইরাসের উদ্বেগ-উৎকণ্ঠা। তবু প্রতীক্ষিত ভ্যাকসিন আর সুদিনের অপেক্ষায় কানাডাবাসী। কানাডায় করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা ১১ হাজার ছাড়াল।

 

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ADVERTISEMENT




© All rights reserved © 2020 globalview24.Com
Design BY positiveitusa.com
ThemesBazar-Jowfhowo