রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৯:৪৩ অপরাহ্ন

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে জম জম গ্রীল

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে জম জম গ্রীল

নিউইয়র্কের জ্যাকসন হাইটসে হালাল গ্রীল আইটেম নিয়ে এলো জম জম গ্রীল।জ্যাকসন হাইটসের ৩৭ এভিনিউ এর ওপর ও ৭৩ স্ট্রিটের সন্নিকটে ২৭ অক্টোবর চালু হয় এ রেস্টুরেন্টটি। জম জমের পার্টনার হিসেবে রয়েছেন জহিরুল হক, মো. ইউসুফ, মো. আনোয়ার, মো. সোহেল, গোলাম মোর্শেদ ও মো. তোফায়েল আহমেদ।
রেস্টুরেন্টের অন্যতম পার্টনার জহিরুল হক বলেন, আমাদের এ প্রতিষ্ঠানে ৬ জন পার্টনার রয়েছেন। আমরা প্রত্যেকেই এখানে বিনা পারিশ্রমিকে শ্রম দিচ্ছি। রেস্টুরেন্ট থেকে কোনো বেতন নেই না। সাইড বিজনেস রয়েছে আমাদের। অবসর সময়ে কমিউনিটিকে সার্ভিস দেওয়ার লক্ষ্যেই এ রেস্টুরেন্ট প্রতিষ্ঠা করেছি। প্রতিষ্ঠানটি শুরুর প্রধান উদ্দেশ্য হচ্ছে কমিউিনিটিকে সার্ভ করা। যার কারণে কম দামে উন্নতমানের খাবার কমিউনিটির ভাই-বোনদের দিতে পারছি।
জহিরুল হক বলেন, জম জম গ্রীলের ৬ জন মালিকের মধ্যে ৩ জনেরই নিউইয়র্ক সিটির ৫ স্টার হোটেলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। ফুড সেফটি ট্রেইনিং রয়েছে। সেখানে সেফ হিসেবে কাজ করছেন আশিকুর রহমান ৩০ বছরের অভিজ্ঞতা নিয়ে। তিনি আগে বাংলাদেশে পূর্বানী হোটেলের শেফ ছিলেন। মধ্যপ্রাচ্যেও শেফ হিসেবে কাজ করেছেন ৩০ বছর। জ্যাকসন হাইটস এলাকায় আমরাই একমাত্র শতভাগ গ্রীল আইটেম কাস্টমারদের সরবরাহ করছি। ম্যানহাটানে একটি ডিশ ২৫-৩০ ডলারে বিক্রি করে। আমরা এখানে এ ধরনের একটি ডিশ ১৫-১৭ ডলারে দিচ্ছি।
জম জম গ্রীলের অন্যতম পার্টনার মো. সোহেল বলেন, আমরা বাংলাদেশি বংশোদ্ভূত ইয়ং জেনারেশনকে আকৃষ্ট করতে ‘হালাল টাকোস’ ও ‘হালাল ফিলি চিজ স্টিক’ খাবারের মেন্যুতে রেখেছি। এ ধরনের খাবারের জন্য এখন আর আমাদের ছেলে-মেয়েদের আমেরিকান রেস্টুরেন্টে যেতে হবে না। সোহেল আরও বলেন, জম জম নামের সাথে একটা ন্যাচারাল গ্ল্যামার রয়েছে। এ থিমটাকে মাথায় রেখে রেস্টুরেন্টের নামকরণ করা হয়েছে।
জম জম গ্রীলের জনপ্রিয় মেন্যুতে রয়েছে ফিলি চিজস্টিক সমোসা, জম জম স্পেশাল টাকোস, ফালাফেল, অল এবাউট হিউমাস পিঠা, মেডিটারিনিয়েন কুইনোয়া সালাদ ও বিফ মেজবানি। এছাড়াও রয়েছে শেফ স্পেশাল বিভিন্ন রকমের বিরিয়ানি ও জম জম স্পেশাল কারি।
জহিরুল হক বলেন, প্রতিষ্ঠানটি শুরুর প্রধান উদ্দেশ্য হচ্ছে কমিউিনিটিকে সার্ভ করা। যার জন্যই ওয়ার্কিং পাটনাররা কোন বেতন নেব না। কম মূল্যে ফ্রেশ, হালাল ও স্বাস্থ্যসম্মত খাবার এখানে পাবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ADVERTISEMENT




© All rights reserved © 2020 globalview24.Com
Design BY positiveitusa.com
ThemesBazar-Jowfhowo