রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১০:০৫ অপরাহ্ন

হার্টের এমপিআই টেস্ট করালেন রিজভী

হার্টের এমপিআই টেস্ট করালেন রিজভী

হৃদরোগে আক্রান্ত বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর হার্টের মিওকার্ডিয়াল পারফিউশন ইমেজিং (এমপিআই) টেস্ট করানো হয়েছে। তার হার্টের সেল কতটা কার্যকর তা জানার জন্য এ পরীক্ষা করা হয়।

 

হার্টের এনজিওগ্রাম করার ২৮ দিন পর বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) এ পরীক্ষা করা হয়। এমপিআই টেস্টের রিপোর্ট বৃহস্পতিবার পাওয়া যাবে বলে জানিয়েছেন বিএসএমএমইউর চিকিৎসক ডা. মনোয়ারুল কাদির বিটু। এ সময় বিএসএমএমইউর চিকিৎসক ডা.  রফিকুল ইসলাম, ডা. মোফাখ্খারুল রানা, ডা. জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

 

জানতে চাইলে রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম যুগান্তরকে বলেন, এমপিআই হচ্ছে একটি প্রয়োজনীয় হৃদযন্ত্রের পরীক্ষা, যা থেকে হৃদযন্ত্রের রোগ নির্ণয় করা হয়। রিজভী আহমেদের হার্টের ভায়াবিলিটি (কার্যক্ষমতা) দেখার জন্য এই এমপিআই টেস্ট করা হয়েছে। এই টেস্টের রিপোর্টের ওপর ভিত্তি করে রিজভীর হৃদযন্ত্রের বিষয়ে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন চিকিৎসকরা।

 

এর আগে গত ১৫ অক্টোবর ল্যাবএইড হাসপাতালে রিজভীর হার্টের এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়।

 

এর পর ২৭ অক্টোবর ল্যাবএইড হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের মেডিকেল বোর্ড তার সর্বশেষ শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে। এ সময় তার ইকো কার্ডিওগ্রামও করা হয়।

 

শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় পর দিন ২৮ অক্টোবর রিজভীকে ল্যাবএইড হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। এর পর তিনি চিকিৎসকদের পরামর্শে শ্যামলীর আদাবরের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

 

ডা. রফিকুল ইসলাম বাসায় রিজভীর চিকিৎসার নিয়মিত খোঁজখবর রাখছেন।

 

উল্লেখ্য, ১৩ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় রিজভীর হার্টঅ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হলে হার্টে ব্লক ধরা পড়ে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ADVERTISEMENT




© All rights reserved © 2020 globalview24.Com
Design BY positiveitusa.com
ThemesBazar-Jowfhowo