শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৯:৫৩ পূর্বাহ্ন

সেন্সাসের চলমান কার্যক্রম ৩০ সেপ্টেম্বর শেষ : সেনসাসে অংশ নিয়ে কমিউনিটির হিস্যা আদায়ের পথ সুগম করুন

সেন্সাসের চলমান কার্যক্রম ৩০ সেপ্টেম্বর শেষ : সেনসাসে অংশ নিয়ে কমিউনিটির হিস্যা আদায়ের পথ সুগম করুন

নিউইয়র্ক : নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডে ব্যা-শোর সিটিতে ৪ সেপ্টেম্বর শুক্রবার সেনসাস নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। সেখানে ছিলেন সেন্সাসের সিনিয়র স্পেশালিস্ট (সাফোক কাউন্টি) এবং নিউইয়র্কের ফিল্ড ডিভিশনের নিকল ডি বেলি ও তার দুই সিআরআর পেট্রিক ও সুজান।

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বর সেন্সাসের চলমান কার্যক্রমের শেষদিন। আগামী ১০ বছরর জন্য এলাকার সামগ্রিক উন্নয়নের পরিকল্পনা গ্রহণ ও বাজেট নির্দ্ধারণের ক্ষেত্রে সেনসাসের গুরুত্ব অপরিসীম। এসব তথ্য সর্বসাধারণকে জানাতে এই কর্মশালার আয়োজন করা হয়। করোনার কারণে যারা এখনও সেনসাসের ফরম পূরণে সক্ষম হননি তারা যেন নির্দিষ্ট তারিখের মধ্যে অনলাইনে অথবা টেলিফোনে সেই দায়িত্বটি সম্পন্ন করেন।

এ সময় বিশেষভাবে উল্লেখ করা হয় যে, সেনসাসের সাথে ইমিগ্রেশনের কোন সম্পর্ক নেই। এমনকি সেনসাসের কোন তথ্যও ইমিগ্রেশনকে জানানো হয় না। তাই বৈধ-অবৈধ নির্বিশেষে সেনসাসে অংশ নিলে এলাকার হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটের উন্নয়ন-পরিক্রমা ত্বরান্বিত হবে। নির্বাচনী এলাকা পুনর্বিন্যাসেও সেনসাসের তথ্য অপরিসীম ভ’মিকা রাখে।

এই কর্মশালার সমন্বয়ে ছিলেন কমিউনিটি এ্যাক্টিভিস্ট গোলাম ফারুক শাহীন। আরো ছিলেন ডা: হাফিজুর রহমান, শাহিদ মিয়া, রুমন প্রধান, মেজবা উদ্দিন হেলাল, ড. মোহাম্মদ ইউনুস, নওশের আব্দুল্লাহ, মিয়া আলিম পাখী, ইকবাল চৌধুরী, সার্জেন্ট সামীর সাহ, মোহাম্মদ লান্টু প্রমুখ। এনআরবি নিউজ

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ADVERTISEMENT




© All rights reserved © 2020 globalview24.Com
Design BY positiveitusa.com
ThemesBazar-Jowfhowo