ভার্চুয়াল নয় আদালত খুলে দেওয়ার দাবি আবেদ রাজার

এমদাদুর রহমান চৌধুরী জিয়া, সিলেট ব্যুরো:  বিশিষ্ট আইনজীবী, ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আবেদ রাজা এক বিবৃতিতে ভার্চুয়াল নয় দেশের সর্বস্তরের আদালত খুলে দেয়ার দাবি জানান। তিনি বলেন, ভার্চুয়াল আদালতের জন্য বর্তমান অবকাঠামো এবং সংশ্লিষ্টরা অভ্যস্ত নয়। বরঞ্চ এর ব্যয়ভার দুর্নীতিমুক্তভাবে গরীবদের মধ্যে বন্টন করা ভালো হবে এবং দীর্ঘ মেয়াদী পরিকল্পনার মাধ্যমে এটা বাস্তবায়নের দিকে আগানো উচিত।

মৃত্যুবরণকারী অতিরিক্ত সচিবের পরিণতি রোধ করুন

কন্যা ডা. সুস্মিতা আইচ করোনা চিকিৎসার হটলাইনের দায়িত্বে থাকার পরও তার পিতা অতিরিক্ত সচিব গৌতম আইচ এর চিকিৎসার জন্য হাসপাতাল থেকে হাসপাতাল ছুটাছুটির পর অবশেষে বিনা চিকিৎসার পরিনতি হিসেবে মৃতদেহ প্রাপ্তি এবং মৃত্যুর পরও করোনা ছিল কিনা শনাক্ত করতে না পারায় প্রমাণ করে সক্ষমতা অনুযায়ী বাংলাদেশে করোনা রোগীর যথাযথ চিকিৎসা হচ্ছে না। যা হচ্ছে তা হলো প্রধানমন্ত্রীর একক উদ্যোগ বার বার প্রকাশ করা এবং অনেক ক্ষেত্রে গোয়েবলসীয় প্রচার চালানো। করোনা মোকাবেলার ফ্রন্ট লাইনার ডা. মঈনসহ স্বাস্থ্যকর্মীরা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারীদের মৃত্যু তাদেরকে মহিমান্বিত করেছে উল্লেখ করে আবেদ রাজা সর্বশক্তি দিয়ে করোনার যথাযথ চিকিৎসার দাবি জানান। আবেদ রাজা সরকার ও প্রচার মাধ্যমে করোনায় মৃত্যুর সংখ্যা নিয়ে তারতম্য ও বিভ্রান্তি দূর করলে জনগণ সঠিক অবস্থান পর্যালোচনা করে করোনা মোকাবেলায় আরো অধিক সাহস পাবে।

ত্রাণের দায়িত্ব না দিলে সেনাবাহিনীকে ব্যারাকে ফিরিয়ে নিন

ত্রাণের দায়িত্ব না দিলে সেনাবাহিনীকে ব্যারাকে ফিরিয়ে নেয়ার আহ্বান জানিয়ে আবেদ রাজা বলেন, সামাজিক দূরত্ব নিশ্চিত ও সিভিল প্রশাসনের অধীনে কাজের জন্য সেনাবাহিনীর প্রয়োজন নেই। এটা আনসার ও গ্রামপুলিশরাও করতে পারবে। মানুষ যাতে লকডাউন না মানে তার জন্য বিভিন্নভাবে প্রত্যক্ষ ও পরোক্ষ ইন্ধন চলছে। বর্তমান পরিস্থিতিতে পুলিশের ন্যায় সেনাবাহিনীর করোনায় আক্রান্তের ঝুঁকি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *