মিশিগানে কন্স্যুলেট অফিস স্থাপনের দাবিতে ১৪ হাজার প্রবাসীর স্বাক্ষর

নিউইয়র্ক : মিশিগানে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিস স্থাপনের দাবিতে চলমান অভিযানে ১৪ হাজার প্রবাসী স্বাক্ষর দিয়েছেন। ৯ ফেব্রুয়ারি মিশিগান অঙ্গরাজ্যে ডেট্রয়েট সংলগ্ন হ্যামট্রামিক সিটির আলাদিন সুইটস এন্ড ক্যাফেতে অনুুষ্ঠিত এক চা-চক্রে এ তথ্য জানানো হয়। এ সময় উল্লেখ করা হয় যে, মিশিগান এবং আশপাশের অঙ্গরাজ্যে এক লাখের অধিক বাংলাদেশী বাস করছেন। অনেক সময় ব্যয় করে কন্স্যুলার সার্ভিসের জন্যে ওয়াশিংটন ডিসিতে যেতে হচ্ছে। এমন পরিস্থিতির অবসান ঘটাতে মিশিগানে স্থায়ী কন্স্যুলেট অফিসের বিকল্প নেই বলে ২৬ জানুয়ারি সর্বস্তরের প্রবাসীদের এক সমাবেশ থেকে স্বাক্ষর অভিযান শুরু হয়েছে। সে অভিযানের গতি-প্রকৃতি জানাতে স্থানীয় গণমাধ্যম কর্মীদের নিয়ে এই চা-চক্রের আয়োজন করা হয়।

 

স্বাক্ষর অভিযানের পর করণীয় নিয়েও মতামত ব্যক্ত করা হয়। প্রবাসীদের সর্বজনীন এ দাবি আদায়ে পররাষ্ট্র মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সাথে যোগাযোগের পরিকল্পনা গ্রহণের পাশাপাশি কমিউনিটিতে ঘাপটি মেরে থাকা কতিপয় সুযোগ-সন্ধানী সম্পর্কেও সকলকে সজাগ থাকার আহবান জানানো হয়। স্বাক্ষর সংগ্রহের অভিযান শেষে পরবর্তি পদক্ষেপ সম্পর্কে সংবাদ সম্মেলনের মাধ্যমে নেতৃবৃন্দ বিস্তারিত অবহিত করবেন বলেও উল্লেখ করা হয়। নেতৃবৃন্দের মধ্যে ছিলেন মিশিগান স্টেট আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ চান এবং সেক্রেটারি আবু আহমেদ মূসা, মিশিগান বিএনপির সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল করিম তুহিন, পুলিশ অফিসার বদরুল হুদা নাজেল, কমিউনিটি লিডার আফাজউদ্দিন, রেজাউল করিম এবং সায়েল হুদা।

 

অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। চা চক্রে রাজনৈতিক নেতৃবৃন্দ,কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও ছিলেন বাংলাদেশ প্রতিদিনের আশিক রহমান, এনটিভির প্রতিনিধি সেলিম আহমেদ, আরটিভির প্রতিনিধি কামরুজ্জামান হেলাল, বাংলা সংবাদের সম্পাদক ফেরদৌস ইকবাল, প্রথম আলোর ফারজানা চৌধুরী পাপড়ী, যুগান্তরের তোফায়েল রেজা সোহেল, ইউএসএ বাংলানিউজের সম্পাদক সুলতান জে শরীফ ও টিবিএন২৪ প্রতিনিধি মাহফুজুর রহমান শাহীন প্রমুখ। এনআরবি নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *