এবার করোনাভাইরাস থেকে সেরে উঠলেন ৪ ডাক্তার

করোনাভাইরাসের বিষয়ে প্রথম খবর দেয়া চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার লি ওয়েনলিয়াং’র মৃত্যুর পর বেশ সমালোচিত চীনের প্রশাসন। এই ইস্যুতে বেশ ক্ষুব্ধ হয়েছেন চীনের জনগণ। তবে এবার সেই চীনেই প্রাণঘাতী করোনাভাইরাস থেকে সেরে উঠলেন চার চিকিৎসক। এমন খবর প্রকাশ করেছে চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম শিনহুয়া ।

 

করোনাভাইরাস থেকে সেরে উঠা ডাক্তররা হলেন বাই হুই, লি চুনফ্যাং, ঝাও ঝিয়াং এবং গুয়ো কিন । শিনহুয়ার প্রতিবেদনে বলা হয়, চিকিৎসা করার সময়ই করোনা ভাইরাসে আক্রান্ত হন ওই চার ডাক্তার। সেরে উঠার পর আবারো ওই চার ডাক্তার উহান বিশ্ববিদ্যালয়ের ঝোংনান হাসপাতালে চিকিৎসার কাজে যোগ দিয়েছেন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ছবিও ওই চার ডাক্তার পোস্ট করেছেন।

 

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এছাড়া বিশ্বের প্রায় ২৫ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৭২২ জন বলে জানিয়েছে চীন সরকার। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *