অভিশংসন থেকে মুক্তি পেয়েই উদযাপন করলেন ট্রাম্প

মার্কিন সিনেটে ভোটাভুটির মাধ্যমে অভিশংসন থেকে রক্ষা পেয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর অভিশংসন থেকে মুক্তি পেয়েই উদযাপনে মাতলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর বিবিসি ‘র।

 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, অভিশংসন থেকে অব্যাহতি পাওয়ার পর যুক্তরাষ্ট্র স্থানীয় সময় বৃহস্পতিবার হোয়াইট হাউসে রিপাবলিকান দলের আইনপ্রণেতা এবং নিজের আইনজীবীদের সঙ্গে মিলিত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় ট্রাম্প বলেন, আমরা কোন কিছু অন্যায় করিনি। শেষ পর্যন্ত যা ফল হয়েছে সেটাই আসল ঘটনা।

 

ক্ষমতার অপব্যবহার ও কংগ্রেসের কাজে বাঁধা দেয়ার অভিযোগ থেকে বুধবার মার্কিন সিনেটে অব্যাহতি পান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এ কারণেই আর অভিশংসিত হচ্ছেন না তিনি।

 

২০১৮ সালের জুলাই মাসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির একটি ফোনালাপ ফাঁসের পর থেকেই বিতর্ক শুরু হয়। অভিযোগ উঠে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে নিজের সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত শুরুর জন্য জেলেনস্কিকে চাপ দেন ট্রাম্প। তাছাড়া তার বিরুদ্ধে তদন্ত শুরু হলে সেটাতেও বাঁধা প্রদান করেন ট্রাম্প। এই দুই অভিযোগ প্রমাণিত হবার পর মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে অভিশংসিত হন ট্রাম্প। তবে এই অভিযোগ শুরু থেকেই অস্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ১০০ আসনের সিনেটে ট্রাম্পকে ক্ষমতা থেকে সরাতে প্রয়োজন ছিল দুই-তৃতীয়াংশ ভোটের। কিন্তু সিনেটে ডেমোক্র্যাট সিনেটর মাত্র ৪৭। আর রিপাবলিকানরা ৫৩ হওয়ায় ট্রাম্প শেষ পর্যন্ত খালাস পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *