অস্ট্রেলিয়ায় বসছে তারার মেলা

দাবানলে ক্ষতিগ্রস্তদের তহবিল সংগ্রহের জন্য এক প্রীতি ম্যাচের আয়োজন করছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ম্যাচে সাবেক তারকা ক্রিকেটারদের হাট বসাবে এমন প্রতিশ্রুতি ছিল সিএ কর্তৃপক্ষের। সে পদক্ষেপে সফল তারা। এবার ম্যাচটির দিনক্ষণ ও ভেন্যু নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

 

দাবানলের তহবিল সংগ্রহ করার জন্য আয়োজিত ম্যাচটিতে দুই দলের অধিনায়ক হিসেবে নির্বাচিত করা হয়েছিল রিকি পন্টিং ও শেন ওয়ার্নকে। তবে খেলতে পারবেন না ওয়ার্নি। কারণ, একদিন খেলার সময় পিছিয়ে দেয় কর্তৃপক্ষ। শুরুতে জানানো হয়েছিল ৮ ফেব্রুয়ারি হবে ম্যাচটি। তবে সুরক্ষিত মাঠ পাওয়ার জন্য একদিন পেছানো হয় সময়সীমা।

 

৯ ফেব্রুয়ারি মেলবোর্নের জাংশন ওভালে হবে ম্যাচটি। আগে থেকে অন্য জায়গায় কথা দিয়ে রাখায় এদিন মাঠে থাকবেন না ওয়ার্ন। তার বদলেে একটি দলের নেতৃত্ব দিবেন অ্যাডাম গিলক্রিস্ট। এছাড়াও এদিন মাইকেল ক্লার্ক ও মাইকেল হাসি খেলার কথা থাকলেও খেলতে পারবেন না তারাও। এছাড়াও অজি নারী দলের কয়েকজন তারকাও মিস করবেন ম্যাচটি।

 

অজি তারকা ক্রিকেটার ছাড়াও মাঠে থাকবেন পাকিস্তানি কিংবদন্তি ওয়াশিম আকরাম, ক্যারিবিয়ান বরপুত্র ব্রায়ান লারা, সাবেক গতিময় পেসার কোর্টনি ওয়ালশ, ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার ও যুবরাজ সিং। এদের মধ্যে টেন্ডুলকার মাঠের ক্রিকেটে অংশ নিবেন না। পন্টিংয়ের দলের কোচিংয়ের দায়িত্ব পালন করবেন। ওয়ালশ অন্য দলের কোচিংয়ের দায়িত্ব নেয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদলান এ গ্রেট।

 

টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা থাকলেও সেটা পরিবর্তন করে টি-টেন করা হয়েছে। এছাড়াও ম্যাচে বোলারদের কোনো নির্দিষ্ট কৌঠা থাকবে না। আর কোনো ব্যাটসম্যান প্রথম বলে আউট হলেও মাঠ ছাড়বে না। আবার সুযোগ পাবে। দল ঘোষণা করা হবে না। দুই দলের অধিনায়ক আলোচনা করে খেলোয়াড় বেছে নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *